মঙ্গলবার থেকে বদলে যাচ্ছে ট্রেনের সময়: একনজরে সেই তালিকা

মঙ্গলবার থেকে বদলে যাচ্ছে ট্রেনের সময়: একনজরে সেই তালিকা
Image source

১ ডিসেম্বর অর্থাৎ আজ, মঙ্গলবার থেকে বদলে যাচ্ছে রেলের একাধিক ট্রেনের সময়। যার মধ্যে গুরুত্বপূর্ণ ট্রেনগুলি হল রাজধানী, শতাব্দী এক্সপ্রেস। ওয়েস্টার্ন রেলওয়ের ক্ষেত্রেও স্পেশাল ট্রেনগুলির সময় পরিবর্তন করা হয়েছে।

মুম্বই থেকে যে রাজধানী ও শতাব্দী এক্সপ্রেস ছাড়ছে, তার সময় পরিবর্তন হয়েছে। মুম্বই সেন্ট্রাল থেকে দিল্লিগামী রাজধানী এবার এদিন থেকে বোরিভালিতে দাঁড়াবে। অন্যদিকে, ক্রান্তি রাজধানী এক্সপ্রেস এবার থেকে আর আন্ধেরি স্টেশনে থামবে না।

ট্রেনের সময়ের কী কী পরিবর্তন হল, একনজরে:


১. Train number 02951/02952: মুম্বই সেন্ট্রাল থেকে দিল্লিগামী রাজধানী স্পেশাল এক্সপ্রেস এদিন থেকে বিকেল ৫ টায় ছাড়বে। আগে এটা বিকেল সাড়ে ৫ টায় ছাড়ত। ট্রেনটি দিল্লি পৌঁছবে পরের দিন সকাল ৮ টা ৩২ মিনিটে। বোরিভালি, সুরাত, ভদোদরা, রাতলাম ও কোটায় থামবে ওই ট্রেন।

Train number 02952: মুম্বইগামী রাজধানী এক্সপ্রেস দিল্লি থেকে ছাড়বে ৪ টে ৫৫ মিনিটে। কোটা, রাতলাম, ভদোদরা, সুরাত ও বোরিভালিতে থামবে সেই ট্রেন।


২. Train number 02952: মুম্বই সেন্ট্রাল-হজরত নিজামুদ্দিন অগস্ট ক্রান্তি রাজধানী স্পেশাল এক্সপ্রেস ছাড়বে প্রত্যেকদিন।

Train number 02952: বিকেল ৫ টা ১০ মিনিটে ছাড়বে ট্রেন। আন্ধেরি স্টেশনে থামবে না ট্রেন। মুম্বই সেন্ট্রাল থেকে ছেড়ে ট্রেন ধামবে হজরত নিজামুদ্দিনে। মাঝে বোরিভালি, ভালি, সওয়াই মাধোপুর, ভারুচ, ভদোদরা, রাতলাম, কোটায়, ভালসাদ, মথুরায় থামবে ট্রেন।

Train number 02954: হজরত নিজামুদ্দিন থেকে ট্রেন ছাড়বে বিকেল ৫ টা ১৫ মিনিটে। মুম্বই সেন্ট্রালে পৌঁছবে পরের দিন ১০ টা ৫ মিনিটে।

৩. Train number 02009/02010: মুম্বই সেন্ট্রাল-আমেদাবাদ শতাব্দী এক্সপ্রেস সপ্তাহে ৬ দিন ছুটবে।

Shatabdi Special Express train number 02009: মুম্বই সেন্ট্রাল-আমেদাবাদ শতাব্দী এক্সপ্রেস ছড়বে সকাল ৬ টা ৪০ মিনিটে। আমেদবাদ পৌঁছবে দুপুর ১ টায়। বোরিভালি, ভাপি, সুরাত, বারুচ, ভদোদরা, আনন্দ ও নাদিয়াদে থামবে।

Train number 02010: আমেদাবাদ থেকে ছাড়বে দুপুর ২ টো ৪০ মিনিটে মুম্বই সেন্ট্রালে পৌঁছবে ৯ টা ২০ মিনিটে।


৪. Train number 02244: বান্দ্রা থেকে ছাড়বে ভোর ৫ টা ১০ মিনিটে। পরের দিন সকাল ৭ টা ১৫ মিনিটে পৌঁছবে ৭ টা ১৫ মিনিটে।

Train number 02243: সন্ধে ৬ টা ২৫ মিনিটে ছাড়বে। পরের দিন রাত ৮ টা ৫৫ মিনিটে পৌঁছে বান্দ্রায়।


৫. Train number 02248: সবরমতী থেকে ছাড়বে বিকেল ৪ টে ৫০ মিনিটে। গোয়ালিয়র পৌঁছবে পরের দিন সকাল ৯ টা ২৫ মিনিটে। গোয়ালিয়র থেকে রাত ৮ টা ১০ মিনিটে ছাড়বে ট্রেন। সবরমতী পৌঁছবে পরের দিন সকাল ১১ টা ৫০ মিনিটে।


সুত্র : কলকাতা২৪x৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য