শহরে মেঘে ঢাকা আকাশ , তাল মিলিয়ে বাড়ছে সর্বোচ্চ তাপমাত্রা

শহরে মেঘে ঢাকা আকাশ , তাল মিলিয়ে বাড়ছে সর্বোচ্চ তাপমাত্রা
Image source

শনিবার আরও বাড়ল কলকাতার তাপমাত্রা কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। শুক্রবার শহরের সর্বোচ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।

শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বৃহস্পতিবার শহরের সর্বোচ তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। দমদমের তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ১৭.১ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বুধবার শহরের সর্বোচ তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। দমদমের তাপমাত্রা ১৬.০ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক।

মঙ্গলবার শহরের সর্বোচ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। দমদমের তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সোমবার শহরের সর্বোচ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। দমদমের তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। শনিবার শহরের সর্বোচ তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। দমদমের তাপমাত্রা ১৭.০ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। দমদমের তাপমাত্রা ১৮.৪ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে ফিরতে পারে শীত। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। আপাতত ঘূর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝায় বাধা পেয়েছে শীতের গতিপথ। তবে এবার তা পরিবর্তন হবে আগামী সপ্তাহে। পারদ নামবে ১৫-র নীচে, যা আগে এই পনেরোতেই থেমে থাকছিল কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে।


সুত্র : কলকাতা২৪x৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য