হাসপাতাল থেকে ছাড়া পেলেন বুদ্ধদেব ভট্টাচার্য

হাসপাতাল থেকে ছাড়া পেলেন বুদ্ধদেব ভট্টাচার্য
Image source

হাসপাতাল থেকে ছাড়া পেলেন বুদ্ধদেব ভট্টাচার্য। বিপদ কেটেছে তাঁর। আর তার পরেই বুদ্ধবাবুকে হাসপাতাল থেকে ছাড়ার সিদ্ধান্ত নেন ডাক্তাররা। খুলে ফেলা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে লাগানো সমস্ত চ্যানেল। জানা গিয়েছে, বন্ধ করে দেওয়া হয়েছে অ্যান্টিবায়োটিকও।

হাসপাতাল সূত্রে খবর, শরীরের সমস্ত প্যারামিটার স্বাভাবিক। এই মুহূর্তে অ্যাম্বুলেন্সে বাড়ি ফিরছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। বুদ্ধদেব ভট্টাচার্যর সঙ্গে রয়েছেন ক্রিটিক্যাল ও মেডিসিন বিশেষজ্ঞরা। এমনটাই সূত্রের খবর। ডাক্তারদের সিদ্ধান্ত, বাড়িতে তৈরি আইসিইউ-তেই আপাতত রাখা হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

চিকিৎসকরা জানিয়েছেন, আগের মতোই তাঁর বাই প্যাপে থাকার প্রয়োজন রয়েছে। সেই ব্যবস্থা বজায় থাকবে। যেহেতু হাসপাতালে থাকতে আর চান না বুদ্ধবাবু। সেই কারণেই বাড়িতেই সবরকম ব্যবস্থা করা হচ্ছে বলে জানা যাচ্ছে। বুদ্ধবাবুর ক্যাথিটার ও ধমনীর চ্যানেল সোমবারই খুলে দেওয়া হয়।

উল্লেখ্য, গত কয়েকদিন আগেই প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তি করা হয় উডল্যান্ডস হাসপাতালে৷ অবস্থা গুরুতর হওয়াতে সন্ধ্যায় তাকে দেখতে হাসপাতালে যান বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বুদ্ধদেববাবুর পরিবারকে যে কোনও পরিস্থিতিতে পাশে থাকার বার্তা দেন মুখ্যমন্ত্রী। কথা বলেন চিকিৎসকদের সঙ্গেও৷ খোঁজ নেন তার শারীরির অবস্থার৷ তার আগে উডল্যান্ডসে যান ফিরহাদ হাকিম, বিমানবসু,সূর্যকান্ত মিশ্র ও সুজন চক্রবর্তী।

জানা যায়, হাসপাতালে আনার সময় বুদ্ধবাবুর শরীরে অক্সিজেনের স্যাচুরেশনের মাত্রা ৭০-এর কাছাকাছি নেমে গিয়েছিল, যা স্বাভাবিকের তুলনায় অনেক কম। হাসপাতালে আনার পর হয় করোনা পরীক্ষা করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীর। যদিও তা নেগেটিভ আসে। যা অনেকটা স্বস্তি দেয় ডাক্তারদের। রাতারাতি মেডিক্যাল টিম তৈরি করা হয়। তাঁদের চিকিৎসায় সুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, বাড়িতে পড়াশোনা, লেখালেখির কাজ নিয়েই থাকেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেসব থেকে দূরে আর ভাল লাগছে না তাঁর। হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসকদের কাছে বাড়ি ফেরার ইচ্ছাপ্রকাশও করেন বুদ্ধদেব ভট্টাচার্য। আর সেই কারণেই তাঁর চিকিৎসাতে বাড়িতেই সবরকম ব্যবস্থা করা হয়েছে।


সুত্র : কলকাতা২৪x৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য