চেন্নাইয়িন এফসি’কে হারিয়ে লিগ শীর্ষে অবস্থান মজবুত করল মুম্বই সিটি

চেন্নাইয়িন এফসি’কে হারিয়ে লিগ শীর্ষে অবস্থান মজবুত করল মুম্বই সিটি
Image source

পিছিয়ে পড়েও চেন্নাইয়িন এফসি’র বিরুদ্ধে আইএসএলের পঞ্চম ম্যাচে জয় তুলে নিল মুম্বই সিটি এফসি। সিসাবা লাজলোর দলকে বুধবার ২-১ গোলে হারিয়ে চলতি আইএসএলে টানা চতুর্থ ম্যাচে জয় পেল সার্জিও লোবেরার দল। প্রথমার্ধ ১-১ গোলে শেষ হওয়ার পর এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধে আইল্যান্ডারদের হয়ে জয়সূচক গোলটি করেন অ্যাডাম লে ফন্ড্রে।

ওডিশা এফসি’র বিরুদ্ধে ২-০ গোলে জেতা ম্যাচের একাদশে এদিন চারটি পরিবর্তন আনেন মুম্বই কোচ লোবেরা। লে ফন্ড্রে এবং হার্নান সান্তানাকে প্রথম একাদশে নিয়ে আসার পাশাপাশি চোট সারিয়ে এদিন মুম্বইয়ের প্রথম একাদশে ফেরেন রেনিয়ার ফার্নান্দেজ।

এছাড়াও অময় রানাওয়াদেকেও এদিন ফার্স্ট ইলেভেনে নিয়ে আসেন স্প্যানিশ কোচ। অন্যদিকে গত ম্যাচে চোট পাওয়া অনিরুদ্ধ থাপার পরিবর্তে চেন্নাইয়িন একাদশে জায়গা করে নেন জারমনপ্রীত সিং। এছাড়া এসমায়েল গন্সালভেসের পরিবর্তে ফাতখুল্ললো ফাতখুলভকে এদিন শুরু থেকে মাঠে নামান দক্ষিণের দলটির কোচ সিসাবা লাজলো।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই চেন্নাইয়িনকে এগিয়ে দিতে পারতেন জাকুব সিলভেস্টার। কিন্তু রাফায়েল ক্রিভেলারোর কর্নার থেকে ওপেন সিটার মিস করেন স্লোভাকিয়ান স্ট্রাইকার। ২৫ মিনিটে মুম্বইকে এগিয়ে দেওয়ার সুযোগ এসেছিল লে ফন্ড্রের কাছে।

তবে বক্সের মধ্যে থেকে ইংলিশ স্ট্রাইকারের নেওয়া শট বিশাল কাইথের দস্তানায় প্রতিহত হয়। ফিরতি বলেও সুযোগ এসে গিয়েছিল বিপিন সিং’য়ের কাছে। কিন্তু এযাত্রায় চেন্নাইয়িন ডিফেন্সের লকগেট খুলতে পারেনি মুম্বই। অবশেষে ৪০ মিনিটে যোগ্য দল হিসেবে ম্যাচে লিড নেয় চেন্নাইয়িন।

৪০ মিনিটে লালিয়ানজুয়ালা ছাংতের লো ক্রস থেকে সহজতম গোলটি করে যান জাকুব সিলভেস্টার। কিন্তু প্রথমার্ধের সংযুক্তি সময়ে হুগো বোউমাসের কর্নার থেকে অরক্ষিত সান্তানা গোল করে বিরতিতে চেন্নাইয়িনের এগিয়ে থাকার পরিকল্পনা বানচাল করে দেন।

দ্বিতীয়ার্ধে মুম্বই রক্ষণকে পরীক্ষার সামনে ফেললেও মোর্তাদা ফল এবং আমরিন্দরের কাছে আটকে যায় চেন্নাইয়িনের সমস্ত আক্রমণ। এরইমাঝে ৭৫ মিনিটে ফের একবার সেটপিস থেকে গোল করে কাজের কাজটি করে যান অ্যাডাম লে ফন্ড্রে। আহমেদ জাহৌর লম্বা ফ্রি-কিক থেকে রাওলিন বোর্জেস এবং হুগো বোউমাসের মাথা হয়ে বল ফন্ড্রের কাছে পৌঁছতেই সুযোগসন্ধানী গোলে দলকে এগিয়ে দেন ইংলিশ স্ট্রাইকার।

সংযুক্তি সময়ে কর্নার থেকে সিলভেস্টারের হেড কয়েক ইঞ্চির জন্য বাইরে চলে গেলে তিন পয়েন্ট নিয়ে মাঠে ছাড়ে আইল্যান্ডাররা। ফলে পাঁচ ম্যাচে চারটি জয় নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান মজবুত করল মুম্বই সিটি এফসি।


সুত্র : কলকাতা২৪x৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য