পুরুষের দাড়ি কী নারীদের কাছে আকর্ষণীয়?

পুরুষের দাড়ি কী নারীদের কাছে আকর্ষণীয়?
Image source

কখনো ভেবেছেন, আপনার চোয়াল এবং চিবুকের দাড়ির বাহার আসলে নারীর কাছে আকর্ষণীয় কিনা? তারা কি আপনার পরিপাটি দাড়ির প্রশংসা করেন? আপনি যেদিন দাড়িতে কন্ডিশনার ব্যবহার করছেন, তা কি কেউ খেয়াল করছে? নারীর কাছে কী ধরণের দাড়ি আকর্ষণীয়, জেনে নিন জিকিউ এর নেওয়া নারীদের কিছু মতামত।


১। দাড়ি আপনার চোখকে আরো ফুটিয়ে তোলে। নারীর চোখের সৌন্দর্যে মাসকারার যে ভুমিকা, আপনার দাড়িও তেমন ভুমিকা রাখে। আর আপনার থুতনি বা ঘাড়ের কোনো অংশ আপনার পছন্দ না হলে তা ঢাকতেও কাজে আসে দাড়ি।


২। দাড়িতে কন্ডিশনার ব্যবহার করুন যাতে তা ঘন দেখায়। পাতলা দাড়ি বেশিরভাগ মানুষকেই মানায় না।

৩। খাবারের পর আপনার দাড়ির দিকে নজর দিন। দাড়িতে কোনো খাবার আটকে থাকাটা খুবই স্বাভাবিক এবং তা যত দ্রুত সম্ভব পরিষ্কার করে ফেলুন।

 

৪। কিছু নারী বেশ লম্বা দাড়ি পছন্দ করলেও বেশিরভাগই পছন্দ করেন নিয়ন্ত্রণে রাখা, পরিপাটি দাড়ি।


৫। অনেকেরই চেহারায় শিশুসুলভ একটি ছাপ রয়ে যায় বয়ঃপ্রাপ্তির পরেও। তারা নিজেদেরকে আরো পরিণত দেখাতে দাড়ির সাহায্য নিতে পারেন।


৬। আপনার দাড়ি যদি সমানভাবে না গজায়, অর্থাৎ কোথাও ঘন, কোথাও পাতলা, কোথাও একেবারে ন্যাড়া- এমন হলে আপনার দাড়ি না গজানোই ভালো। সবারই দাড়ি রাখতে হবে এমন কথা নেই।


৭। আপনি যদি বড় দাড়ি গজানোর ইচ্ছে না থাকে তাহলে ৩ দিন শেভ না করা দাড়িই পরিপাটি করে রাখতে পারেন। অনেকে দাড়ি রাখেন কিন্তু তা পরিপাটি রাখেন না, পরিষ্কার করেন না। তার চাইতে দাড়ি না রাখাই ভালো।


৮। অনেকে ঠোঁটের নিচে অল্প একটু দাড়ি রেখে বাকিটা শেভ করে ফেলেন। তারা এটাকে বেশ ফ্যাশনেবল মনে করলেও সাধারণত মেয়েরা তা পছন্দ করেন না।


সুত্র : দেশেবিদেশে


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য