ভয়াবহ দুর্ঘটনা : স্টেশন ভেঙে বাইরে বেরিয়ে এল মেট্রো, বাঁচিয়ে দিল 'তিমির লেজ'

ভয়াবহ দুর্ঘটনা : স্টেশন ভেঙে বাইরে বেরিয়ে এল মেট্রো, বাঁচিয়ে দিল 'তিমির লেজ'
Image source - kolkata24x7

নেদারল্যান্ডে ভয়াবহ দুর্ঘটনা। তবে বরাত জোরে রক্ষা পেল যাত্রীরা। নাটকীয় ভাবে এড়ানো গেছে বড় ক্ষয়ক্ষতি। ঠিক কী ঘটেছে? ঠিক সিনেমার মতোই শেষ স্টেশনে না থেমে প্রচণ্ড গতিতে ধাক্কা মেরে স্টেশনের পাঁচিল ভেঙে বাইরে বেরিয়ে আসে একটি মেট্রো।

তবে কপাল বোধ হয় একেই বলে। প্রাচীর ভেঙে বাইরে বেরিয়ে এসে শূন্যে বাসছিল ট্রেনটি, কারণ একটি তিমির লেজ! ‘তিমির লেজ’ -এর জেরেই নীচে পড়া থেকে রক্ষা পেয়েছে একটা গোটা ট্রেন। নেদারল্যান্ডসের রটারড্যাম শহরে এই দুর্ঘটনা ঘটে।

জানা গিয়েছে, মেট্রোটি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল। শেষ স্টেশনে এসেও ট্রেনটি না থেমে পাঁচিল ভেঙে বাইরে বেরিয়ে আসে। এতে অনেক ক্ষতিও হতে পারে। কিন্তু পুরোটাই বাঁচিয়ে দিল একটি তিমির লেজের মূর্তি। আশ্চর্যজনকভাবে ট্রেনের সামনের দিকের বগিটি এই লেজে আটকে যায়, ফলে নীচে পড়া থেকে রক্ষা পায় মেট্রোটি।


লাইক করুন আমাদের ফেসবুক পেজ এবং আপডেট থাকুন


ভয়াবহ দুর্ঘটনা : স্টেশন ভেঙে বাইরে বেরিয়ে এল মেট্রো, বাঁচিয়ে দিল 'তিমির লেজ'
Image source

রিপোর্ট জানাচ্ছে ২০ বছর আগে মেট্রোর কাছে একটি পার্কে ওই তিমি মাছের শিল্প স্থাপত্যটি বানানো হয়। দুটি বড় তিমির মাছের দৈত্যাকার লেজ এই ভাস্কর্যের বৈশিষ্ট্য। এর একটি লেজ মেট্রোটিকে বাচিয়েছে।

মেট্রো ট্রেনের চালকও প্রাণে বেঁচে গিয়েছেন। তবে তিনি রীতিমতো শকড। উল্লেখ্য, ট্রেনে কোনও যাত্রী ছিলেন না। কেবল ড্রাইভার ছিলেন।


আরও পড়ুন : অনুমতি পেলে ‌আগামী জুনেই কোভ্যাক্সিন আসতে পারে বাজারে


এই ঘটনার পরে আর্কিটেকচারস, ইঞ্জিনিয়ারেরা এবং কিছু বিশেষজ্ঞরাও ঘটনাস্থলে হাজির হন। জরুরি পরিষেবার ভিত্তিতে ট্রেনটিকে স্টেশনে ফিরিয়ে আনার চেষ্টা করা হয়।

পুলিশ জানিয়েছে, ঘটনায় কিছুটা ক্ষয়ক্ষতি হলেও বড় মাপের ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে। প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি। মেট্রোটি কীভাবে নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল, তাও খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে।

লাইক করুন আমাদের ফেসবুক পেজ এবং আপডেট থাকুন


সুত্র : কলকাতা২৪x৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য