ট্রাকে করে আসা জঙ্গিদের মুখোমুখি সেনা, মৃত ৪, বন্ধ হাইওয়ে

ট্রাকে করে আসা জঙ্গিদের মুখোমুখি সেনা, মৃত ৪, বন্ধ হাইওয়ে
Image source

জম্মু কাশ্মীরে জঙ্গি দমনে সক্রিয় রয়েছে ভারতীয় নিরাপত্তারক্ষী বাহিনী। গোয়েন্দা সূত্রে খবর পাওয়ার পর থেকেই নাগরোটায় নিরাপত্তা জোরদার করা হয় এবং প্রতিটি নাকাবন্দিতে শুরু হয় তল্লাশি। প্রত্যেকটি গাড়িরও জোরদার তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী।


লাইক করুন আমাদের ফেসবুক পেজ

এই তল্লাশি চালানোর সময়ে ভোর ৫ টা নাগাদ হঠাৎ করেই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে একদল জঙ্গি। প্রথম হামলা করেই বনের দিকে ছুটে যেতে শুরু করে জঙ্গিরা। এরপরেই পালটা দেয় বাহিনীও। শুরু হয় এনকাউন্টার। সূত্র মারফৎ খবর ইতিমধ্যে ৪ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এনকাউন্টারের জেরে জম্মু-শ্রীনগর ন্যাশনাল হাইওয়ে বন্ধ রাখা হয়েছে।

সূত্র জানাচ্ছে, মনে করা হচ্ছে যে ৩-৪ জন জঙ্গি জম্মু-শ্রীনগর হাইওয়ে দিয়ে ট্রাকে করে কাশ্মীর যাওয়ার চেষ্টা করছিল। এই সময় নিরাপত্তাবাহিনী তাঁদের ঘিরে ফেলে এবং শুরু হয় গুলির লড়াই। ঘটনার জেরে আশেপাশের এলাকাতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নিরাপত্তা বাহিনীর তরফে জানানো হয়েছে, জঙ্গিদের গাড়িটি পরীক্ষা করতে যেতেই গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। তাঁদের ট্রাক থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, বুধবারেই জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। হামলার জেরে আহত কমপক্ষে ১২ জন। পুলওয়ামার কাকাপোড়া চৌকের কাছে অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা এই গ্রেনেড হামলা চালায় বলে জানিয়েছেন এক সুরক্ষা আধিকারিক।

জানা গিয়েছে, সুরক্ষা বাহিনীর একটি টিমকে লক্ষ্য করেই ওই গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। তবে সেটি লক্ষ্যভ্রষ্ট হয়, রাস্তাতেই ফেটে যায় গ্রেনেড। যার জেরে আহত হয় কমপক্ষে ১২ জন।


সুত্র : কলকাতা২৪x৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য