দেওয়ালী উপলক্ষ্যে ভারতীয় ইউজারদের জন্য একগুচ্ছ নতুন ফিচার আনল ফেসবুক

দেওয়ালী উপলক্ষ্যে ভারতীয় ইউজারদের জন্য একগুচ্ছ নতুন ফিচার আনল ফেসবুক
Image source

দেওয়ালী উপলক্ষ্যে ইউজারদের জন্য আকর্ষণীয় বেশ কিছু ফিচার আনল ফেসবুক। বুধবার ফেসবুকের পক্ষ থেকে নয়া ফিচারগুলির কথা ঘোষণা করা হয়। সেই সঙ্গে জানানো হয়, ভারতীয় ইউজারদের দেওয়ালী সেলিব্রেশনের জন্যই নয়া এই ফিচার।

নয়া ফিচারগুলোর মধ্যে একটি হল ‘চ্যালেঞ্জ ইওর ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি’। নিজের বাড়িতে পরিবারের সঙ্গে কীভাবে দেওয়ালী সেলিব্রেট করছেন?‌ সেই সংক্রান্ত ছবি বা ভিডিও এই ফিচারের সাহায্যে পোস্ট করতে পারবেন একজন ইউজার। সঙ্গে দিতে হবে #DiwaliAtHomeChallenge।

এছাড়া কেউ যদি কোনও কিছু তৈরি করা কিংবা ঘর সাজানোর ভিডিও তৈরি করেন, সেটাও এই হ্যাশট্যাগ সঙ্গে জুড়ে পোস্ট করতে পারবেন। এছাড়া শেষে চ্যালেঞ্জ শব্দটি যুক্ত করে আলাদা কোনও চ্যালেঞ্জও তৈরি করতে পারেন ইউজাররা। এছাড়া ‘Try It’ অপশন ক্লিক করে অন্যের কোনও চ্যালেঞ্জ নিজেও সম্পূর্ণ করতে পারেন কোনও ইউজার।

এছাড়া ফেসবুক এনেছে নয়া ‘‌Dress up your Avatar’‌ ফিচারও। এই ফিচারের সাহায্যে একজন ইউজার ফেসবুকে তৈরি করা নিজের অবতারকে সাজাতে পারবেন, পাশাপাশি কোনও পোস্টে সেই অবতারটিকে ব্যবহারও করতে পারবেন। এছাড়া কোনও মেসেজ পোস্টের সময় ব্যাকগ্রাউন্ডে ‘Diwali background’ টি নির্বাচন করলেই তাঁর পোস্টে নয়া দেওয়ালী ব্যাকগ্রাউন্ড চলে আসবে।


সুত্র : আজকাল

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য