বিতর্কিত পেনাল্টিতে জয় হাতছাড়া লিভারপুলের

বিতর্কিত পেনাল্টিতে জয় হাতছাড়া লিভারপুলের
Image source

ফের লিভারপুলের জন্য ভিলেন হয়ে দেখা দিল ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি। শনিবার ব্রিটন অ্যান্ড হোভ আলবিয়নের বিরুদ্ধে জেতা ম্যাচ শেষ মুহূর্তের বিতর্কিত পেনল্টিতে ড্র করে আসতে হল লিভারপুলকে।

দিয়োগো জোটার গোলে এদিন দ্বিতীয়ার্ধে এগিয়ে যায় রেডস’রা। কিন্তু নির্ধারিত সময়ের একেবারে অন্তিম মিনিটে বিপক্ষকে পেনাল্টি দিয়ে বসে গতবারের চ্যাম্পিয়নরা। আর সেই পেনাল্টি থেকে গোল করে ঘরের মাঠে পয়েন্ট ভাগ করে নেয় ব্রিটন।

যদিও প্রথমার্ধে এদিন আরও একটি পেনাল্টি পেয়েছিল হোম টিম। কিন্তু সেযাত্রায় স্পটকিক থেকে নিল মৌপে তেকাঠির বাইরে শট রাখেন। সপ্তাহের শুরুতে চ্যাম্পিয়ন্স লিগে আটলান্টার কাছে অবাক হারের পর এদিন জয়ের খোঁজে মাঠে নেমেছিল জুর্গেন ক্লপের দল। যদিও তিনদিনের ব্যবধানে ম্যাচ খেলতে নামায় মোটেও খুশি ছিলেন না লিভারপুল কোচ।

আটলান্টা ম্যাচের একাদশে এদিন ছ’টি পরিবর্তন আনেন তিনি। এদিন গোটা ম্যাচে তিনটি ক্ষেত্রে ভিএআর লিভারপুলের বিরুদ্ধে যায়। যার মধ্যে একটি প্রথমার্ধে। ৩৩ মিনিটে মোহামেদ সালাহর একটি গোল অফসাইডের জন্য বাতিল হয়। পেনাল্টি নষ্টের পর প্রথমার্ধে আর সেই অর্থে গোলের সুযোগ তৈরি করতে পারেনি ব্রিটনও। সবমিলিয়ে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে।

এরপর দ্বিতীয়ার্ধে লিভারপুলকে এগিয়ে দেন দিয়োগো জোটা। ৬০ মিনিটে বক্সের বাইরে থেকে সালাহর ছোট্ট পাস ধরে ব্যবধান ১-০ করেন পর্তুগিজ স্ট্রাইকার। ৭৪ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় লিভারপুল মিডফিল্ডার জেমস মিলনারকে। ৮৩ মিনিটে ম্যাচে দ্বিতীয়বার ভিএআরের গেরোয় গোল বাতিল হয় লিভারপুলের আরেকটি গোল।

অ্যান্ডি রবার্টসনের ফ্রি-কিক থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন সাদিও মানে। অথচ ভিএআরের সৌজন্য়ে দ্বিতীয়বার অফসাইডের কারণে বাতিল হয় সেটি। এরপর একমাত্র গোলে লিভারপুলের জয় যখন মোটামুটি নিশ্চিত ঠিক তখনই লিভারপুল শিবিরে ফের ভিলেন হয়ে দেখা দেয় ভিএআর।

নির্ধারিত সময়ের একেবারে অন্তিম মিনিটে লিভারপুল পেনাল্টি বক্সে রবার্টসন একটি বল ক্লিয়ার করতে গেলে ব্রিটন স্ট্রাইকার ড্যানি ওয়েলবেকের পায়ে আঘাত করে বসেন। আপাতদৃষ্টিতে নেহাতই সামান্য মনে হলেও এই ঘটনা লিভারপুলের বিপক্ষে যায়। প্রাথমিকভাবে এই ঘটনা নজর এড়িয়ে গেলেও ভিএআরের সাহায্য নিয়ে ব্রিটনের পক্ষে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।

পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান পাস্কাল। এই ড্রয়ের ফলে ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিভারপুল লিগ টেবিলের শীর্ষে থাকলেও রবিবার চেলসি বনাম টটেনহ্যামের লড়াইয়ে যে দল জিতবে তারা চলে যাবে শীর্ষস্থানে। এদিন লিগের অন্য ম্যাচে রাফিনহার একমাত্র গোলে এভার্টনকে হারিয়েছে লিডস ইউনাইটেড।


সুত্র : কলকাতা২৪x৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য