রাজ্যে করোনা টেস্টের খরচ কমিয়ে ১৫০০ টাকা, ঘোষণা মুখ্যসচিবের

রাজ্যে করোনা টেস্টের খরচ কমিয়ে ১৫০০ টাকা, ঘোষণা মুখ্যসচিবের
source - hindustantimes

আজ নবান্নে সাংবাদিক বৈঠকের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়। কোভিড টেস্টের খরচ কমানো হচ্ছে বলে জানান মুখ্যসচিব। তিনি জানান,"কোভিড টেস্টের খরচ কমে ১৫০০ টাকা করা হচ্ছে, করোনা রোগীদের জন্য অ্যাম্বুল্যান্সের ভাড়াও কমাতে হবে’।

 পাশাপাশি তিনি আরও জানান, শীঘ্রই বাঙুর হাসপাতালে চালু হবে ৪৯৬টি নতুন বেড। পুজোর সময় ২৪x৭ খোলা থাকবে রাজ্যের কন্ট্রোল রুম।মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ আবারও করোনা নিয়ে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, "করোনা সংক্রমণ বাড়ছে, প্রত্যেকে মাস্ক পরুন। সংক্রমণ আটকাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন। 

পুজো প্যান্ডেলে যাওয়ার সময় মাস্ক পরুন। সতর্কতামূলক প্রচার করতে হবে পুজো কমিটিকে। মাস্ক না পরলে প্যান্ডেলে ঢুকতে দেবেন না। প্রয়োজনে প্যান্ডেলে ঢোকার সময় স্যানিটাইজার, মাস্ক দিন। ব্যবস্থাপনা দেখে বিশ্ববাংলা শারদ সম্মানে অতিরিক্ত পয়েন্ট। প্যান্ডেলের কাছে সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। স্থানীয় স্তরে পুজো উদ্বোধন করা যায় কিনা দেখুন। 

উত্তরপ্রদেশে পুজোর অনুমতি নেই। দিল্লির সিআর পার্ক ছাড়া আর কোনও অনুমতি নেই। বাংলায় পুজো হবে, কিন্তু সংক্রমণ আটকাতে হবে"। রবিবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬১২ জন মানুষ। মৃত্যুও হয়েছে নতুন করে ৫৯ জনের। তবে আশার আলো এটাই, রাজ্যে এখনও সুস্থতার হার ৮৭.৮৪ শতাংশ। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লক্ষ ৯৪ হাজার ৮০৬-এ পৌঁছে গিয়েছে।


সুত্র : লেটেস্টলি

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য