হাথরস মামলার তদন্তের দায়িত্ব নিল সিবিআই

হাথরস মামলার তদন্তের দায়িত্ব নিল সিবিআই
source - bongnews24x7

হাথরস মামলার তদন্তের দায়িত্ব গ্রহণ করল সিবিআই–র গাজিয়াবাদ শাখা। শনিবার রাতেই উত্তর প্রদেশ পুলিশের মুখপাত্র জানান সিবিআই ওই মামলার দায়িত্ব নিয়েছে। কেন্দ্রীয় সরকার শনিবারই এই খবর জানিয়ে বিজ্ঞপ্তিও দেয়। 

রবিবার এসিবি গাজিয়াবাদে ভারতীয় দণ্ডবিধি এবং ১৯৮৯ সালের তফসিলি জাতি–তফসিলি উপজাতির উপর দমন প্রতিরোধ আইনে এফআইআর রুজু করে তদন্ত শুরু করল সিবিআই। এসিবি গাজিয়াবাদের ডিএসপি সীমা পাহুজা এই সিবিআই দলের তদন্তকারী অফিসার হবেন বলে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।এফআইআর–এ ধর্ষণ, খুনের চেষ্টা, গণধর্ষণের অভিযোগ রুজু করা হয়েছে। ফরেনসিক বিশেষজ্ঞদের সঙ্গে যে মাঠে ধর্ষিত হয়েছিলেন ২০ বছরের ওই দলিত যুবতী বলে অভিযোগ, সেখানে যাবে সিবিআই দল।

গত ১৪ সেপ্টেম্বর খেতে কাজ করার সময় ওই যুবতীকে চারজন উচ্চবর্ণের যুবক গলায় ওড়নার ফাঁস লাগিয়ে টেনে নিয়ে গিয়ে ধর্ষণ এবং তারপর মারধর করে, জিভ কেটে ফেলে রেখে যায় বলে অভিযোগ ওঠে। প্রথমে স্থানীয় এবং পরে দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়াই করে ২৯ সেপ্টেম্বর মৃত্যু হয় যুবতীর। কিন্তু দেহ পরিবারের হাতে না তুলে দিয়ে ভোররাত আড়াইটে নাগাদ নিজেরাই পুড়িয়ে দেয় উত্তর প্রদেশ পুলিশ। 

অভিযুক্ত চারজনকে গ্রেপ্তার করা হলেও রাজ্য পুলিশের বিরুদ্ধে প্রথম থেকেই উচ্চবর্ণের ওই অভিযুক্তদের আড়াল করার অভিযোগ উঠছিল। ওই ঘটনার পর বিক্ষোভের আগুনে ঘৃতাহুতি পড়ে। দেশজুড়ে শুরু হয়ে যায় বিক্ষোভ। চাপে পড়ে প্রথমে সিট তারপর সিবিআই তদন্তের সুপারিশ করে যোগী আদিত্যনাথের সরকার।


সুত্র : আজকাল


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য