সকালের শুরুতেই কলকাতায় তীব্র বিস্ফোরণ, কেঁপে উঠল বেলেঘাটা চত্বর

সকালের শুরুতেই কলকাতায় তীব্র বিস্ফোরণ, কেঁপে উঠল বেলেঘাটা চত্বর
Image source - anandabazar

সাতসকালে একেবারে খাস কলকাতায় বিস্ফোরণ। ব্যাপক শব্দে আতঙ্কিত বেলেঘাটার বাসিন্দারা। সকাল সাড়ে ছটা নাগাদ বেলেঘাটা গান্ধী ভবনের কাছেই একটি ক্লাবের চিলেকোঠার ঘরে ওই তীব্র বিস্ফোরণ হয়।

বিস্ফোরণের জেরে তীব্র আতঙ্কিত হয়ে প্রাথমিক ভাবে আতঙ্কিত হয়ে পড়লেও পরে স্থানীয়রা দেখেন ক্লাবের ছাদ এবং দেওয়ালের একাংশ উড়ে গিয়েছে। কীভাবে এই ঘটনা ঘটেছে তা অবশ্য এখনও জানা যায়নি। তবে ঘটনার খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় বেলেঘাটা থানার পুলিশ।

কেন এই বিস্ফোরণ এনিয়ে দুরকম দাবি করা হচ্ছে। ক্লাবের তরফে বলা হচ্ছে বাইরের লোক এসে ক্লাবে বোমাবাজি করে যায়। অন্যদিকে অপর দাবি হল, ওই ক্লাবেই নাকি বিস্ফোরক মজুত করা ছিল, তবে বেশ কিছু স্থানীয়রা অবশ্য দ্বিতীয় তত্ব মানতে একেবারেই নারাজ। এরফলে কোন দাবিটি সঠিক তা এখনও জানা যায়নি। তদন্তকারীরা সমস্ত দিকই খতিয়ে দেখছেন।

বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, উড়ে যায় অ্যাসবেস্টসের ছাদ। দেওয়ালও ভেঙে নীচে পড়ে যায়। এলাকা জুড়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে অসংখ্য ইটের টুকরো।

তবে সকাল ৭ টারও আগে এই বিস্ফোরণ হওয়ায় সে সময় কেউ ক্লাবে ছিল না বলে জানা গিয়েছে। ক্লাবের মেইন গেটে ছিল তালা লাগানো। ফলে কেউ আহত বা কোনও প্রাণহানি হয়নি।

পুলিশ পুরোদমে ঘটনার তদন্ত শুরু করেছে। বোম্ব স্কোয়াড হাজির হয়ে গিয়েছে, ডাকা হয়েছে ফরেন্সিক বিভাগকেও। এছাড়া ঘটনাস্থলে স্নিফার ডগ আনা হয়েছে। বলে জানানো হয়েছে।


সুত্র : কলকাতা২৪x৭

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য