এখনই সঠিক ব্যবস্থা না নেওয়া হলে পুজোর পরবর্তী করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কায় রাজ্য সরকার

এখনই সঠিক ব্যবস্থা না নেওয়া হলে পুজোর পরবর্তী করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কায় রাজ্য সরকার
Image source - mahanagar24x7

কলকাতা- আসন্ন দুর্গাপূজায় ভীড় এড়াতে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের চিকিৎসকরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে লেখা চিঠিতে তারা জানিয়েছেন, কঠোর ব্যবস্থা নেওয়া না হলে রাজ্যে পূজার পর করোনায় আক্রান্তের 'ঝড়' শুরু হবে বলে তারা আশঙ্কা করছেন।

সংবাদমাধ্যম বৃহস্পতিবার জানিয়েছে, দুর্গাপূজার আর দুই সপ্তাহও বাকী নেই। লোকজন ইতিমধ্যে পূজা উপলক্ষে কেনাকাটা শুরু করেছে। কলকাতার দোকানগুলোতে এখন ব্যাপক ভীড়। অথচ এই সময়টাতে রাজ্যে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী।

চিকিৎসকরা মুখ্যমন্ত্রীর কাছে লিখেছেন, 'আবেগকে প্রাধান্য দেওয়ার পরিণতি হচ্ছে নিরাপত্তা বিধির গুরুতর লঙ্ঘন। কেরালায় ওনাম উৎসবের পর সংক্রমণের হার ৭৫ শতাংশ বেড়েছিল। এ কারণে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছিল।'

চিঠিতে বলা হয়েছে, যদিও দুর্গাপূজা দীর্ঘপ্রত্যাশিত উৎসব, তারপরও কারো ভুলে যাওয়া উচিত নয় যে এটা মহামারির সময়। মহারাষ্ট্রে গনেশ চতুর্থী সীমিত পরিসরে পালন করা হয়েছিল, ডান্ডিয়া ও গর্বা উৎসব গুজরাট, মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশে বাতিল করা হয়েছিল।

চিকিৎসকরা বলেছেন, 'দুর্গাপূজায় স্বাস্থ্যবিধির যে কোনো ধরনের শিথিলতা আত্মঘাতী হতে পারে। সংক্রমণের সুনামি ঘটতে পারে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।'


সুত্র : দেশেবিদেশে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য