ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ও অধিনায়ক কপিল দেব হৃদরোগে আক্রান্ত, ভর্তি দিল্লির হাসপাতালে

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ও অধিনায়ক কপিল দেব হৃদরোগে আক্রান্ত, ভর্তি দিল্লির হাসপাতালে
Image source - khaboronline

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার কপিল দেব হৃদরোগে আক্রান্ত হন দিল্লির এক হাসপাতালে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হচ্ছে তাঁর। বর্তমানে তাঁর অবস্থা ঠিকই রয়েছে এবং বিপদের বাইরে রয়েছেন বলে জানা গেছে। কপিল দেবের শারীরিক অসুস্থতার খবরে সোশ্যাল মিডিয়ায় তাঁর দ্রুত সুস্থতার জন্য কামনা করতে থাকেন।

তাঁর অধিনায়কত্বে ভারতকে প্রথম ওয়ানডে বিশ্বকাপ উপহার দেওয়া কপিল দেবকে বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে গণ্য করা হয়। কপিল দেব তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে ১৩১টি টেস্ট এবং ২২৫ ওয়ানডে খেলেছেন। তাঁর নামে ৫২৪৪৮ রান এবং ৪৩৪ উইকেট রয়েছে। 

ওয়ানডে আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি ৩৭৮৩ রান সংগ্রহ করেছেন এবং ২৫৩ উইকেট নিয়েছেন। ১৯৯৪ সালে ফরিদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেন।

লাইক করুন আমাদের ফেসবুক পেজ এবং আপডেট থাকুন

১৯৮৩ সালে ভারতকে একটি অবিস্মরণীয় বিশ্বকাপ জয়ের সাক্ষী করেছিল, যেখানে তাঁরা লর্ডসে ফাইনালে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করেছিল। বিশ্বকাপে ১২উইকেটে ৩০৩ রান করেছিল, সেইদিনের ভারতের বিশ্বকাপ জয়েরপিছনে কপিল দেবের ভূমিকা ছিল অনবদ্য। এরপর আটটি প্রতিযোগিতায় তিনি সাতটি ক্যাচও ধরেন। যার ফলে ভারপ্তের হাতে আসে বিশ্বকাপের ট্রফি।


সুত্র : লেটেস্টলি

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য