রাজ চক্রবর্তীর সংস্থার নাম করে আর্থিক 'প্রতারণার' অভিযোগ উঠল, সোশ্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাকাউন্টের মাধ্যমে চাওয়া হচ্ছে টাকা

রাজ চক্রবর্তীর সংস্থার নাম করে আর্থিক 'প্রতারণার' অভিযোগ উঠল, সোশ্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাকাউন্টের মাধ্যমে চাওয়া হচ্ছে টাকা
Image source - anandabazar

আর্থিক 'প্রতারণার' অভিযোগ উঠল টলিউড পরিচালক রাজ চক্রবর্তীর সংস্থার নামে। সোশ্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাকাউন্ট খুলে প্রতারনা। শিশু অভিনেতাদের কাজের সুযোগের নামে 'প্রতারণা' চলছে বলে জানা যাচ্ছে। কাজের সুযোগের জন্য ফোনে টাকা চাওয়ার অভিযোগ। পুরো ঘটনায় একজন মহিলা সহ তিনজনকে আটক করেছে পুলিশ।

এই বিষয়ে কসবা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন রাজ চক্রবর্তী। অভিযোগ কী? রাজ চক্রবর্তী কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়া ফেসবুকে পোস্ট করেন যে তার কিছু শিশু শিল্পীর প্রয়োজন। এই পোস্টটি বিভিন্ন দিকে ছড়িয়ে পড়ার পড়েই তিনি যখন তাদের অডিশানে ডাকা শুরু হয়। তার মধ্যেই বেশ কিছু অসাধু ব্যক্তি সেখান থেকে কয়েকজনকে শিশুকে পছন্দ করে নেন এবং তারপরই তাদের কাজ পাইয়ে দেওয়ার নাম করে অভিবাবকদের কাছ থেকে টাকা পয়সা চাওয়া হয়। তাদের বলে দেওয়া হয় যে বিভিন্ন সিরিয়াল এবং শো-তে তাদের সুযোগ করে দেওয়া হবে।

এই বিষয়টি যখন রাজ চক্রবর্তীর কানে আসে। রাজ প্রথমে বিষয়টি জানার সঙ্গে সঙ্গে যারা প্রতারিত হচ্ছেন তাদের সঙ্গে যোগাযোগ করেন এবং তাদের থেকে যারা প্রতারকদের মোবাইল নং নিয়ে নেন। এরপর পুরো বিষয়টি বিস্তারিত ভাবে জানিয়ে কসবা থানায় লিখিত অভিযোগ করেন তিনি। তার অভিযোগের ভিত্তিতে বর্ণালী ঘোষ, রাজু নাথ ও দীপম কুন্ডু নামে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। এর পিছনে কে বা কারা রয়েছে তাও জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

ঘটনার পর পরিচালক রাজ চক্রবর্তী ফেসবুক পোস্ট করে জানিয়েছেন, “আমি আগেও বলেছি, আমি ফেসবুকে কারও সঙ্গে ব্যাক্তিগত ভাবে চ্যাট করি না৷ আর, সোশ্যাল মিডিয়াতে-তে আমার বা আমার কোম্পানির প্রত্যেকটি পেজই ভেরিফায়েড। অর্থাৎ পেজের পাশে একটি ‘blue tick’ দেওয়া আছে। আমাদের এখানে টাকার বিনিময়ে কোনওরকম কাজ করার সুযোগ দেওয়া হয় না। কাজ করার মাপকাঠি শুধুমাত্র তোমাদের যোগ্যতা।”

তিনি এও জানিয়েছেন, বিভিন্ন সময় তার নামে বিভিন্ন ফেসবুক পোস্ট আসছে এবং সোশ্যাল মিডিয়ায় তার নির্দিষ্ট অ্যাকাউন্ট ছাড়াও তার নিজের নামে যেসব অ্যাকাউন্ট রয়েছে সেগুলি সব ভুয়ো এবং প্রতারণার উদ্দেশ্যে খোলা হতে পারে। সেক্ষেত্রে বার বার করে বলা হচ্ছে যে যারা বিভিন্ন বিষয়ে সুযোগ সন্ধান করছে তারা যেন অবশ্যই সতর্ক থাকে এবং সম্পূর্ণ বিষয় বিস্তারিত ভাবে জেনে নেওয়ার চেষ্টা করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য