NEET পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে শনিবারের লকডাউন প্রত্যাহার করল রাজ্য সরকার

  

NEET পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে শনিবারের লকডাউন প্রত্যাহার করল রাজ্য সরকার
Image source - newindianexpress


১২ই সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করল রাজ্য সরকার। ১৩ই সেপ্টেম্বর NEET প্রবেশিকা পরীক্ষার কথা মাথায় রেখে লকডাউন প্রত্যাহার টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

'নিট' পরীক্ষার ঠিক আগের দুদিন লকডাউন থাকার কারনে অভিবাবক এবং ছাত্রছাত্রীদের মধ্যে একপ্রকার যে দুশ্চিন্তা দেখা যাচ্ছিল। এই সিদ্ধান্তে অনেকটাই নিশ্চিন্তে আছেন তারা। অভিবাবকদের এবং ছাত্রছাত্রীদের তরফ থেকে মুখ্যমন্ত্রীর দফতরে অজস্র অনুরোধ এসেছিল বলে জানা যাচ্ছে। 

সেখানে বলা হচ্ছিল যে জেলা এবং দূরদূরান্তের অনেক পরীক্ষার কেন্দ্র এমন জায়গায় পড়ে যে সেখান থেকে পরীক্ষার্থীদের বাড়ির দূরত্ব অনেক বেশি হয়। তার ফলে যেদিন পরীক্ষা অর্থাৎ রবিবার দিন সেখানে এসে পৌছানো কোনোভাবেই সম্ভব নয়। সেক্ষেত্রে আগের দিন পরীক্ষা কেন্দ্রের কাছাকাছি জায়গায় পরীক্ষার্থীরা পৌছে যায় এবং পরের দিন পরীক্ষা দেয়।

কিন্তু লকডাউনের সময় এমন ব্যবস্থা করা খুব অসুবিধাজনক। বিশেষ করে শুক্র ও শনি পরপর দুদিন লকডাউন থাকার কারনে সমস্যা আরও বেশি ছিল। সেই জায়গায় দাড়িয়ে রাজ্য সরকার বিষয়টি বিবেচনা করেছে এবং ছাত্রছাত্রী ও অভিবাবকদের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হল যে শনিবারের লকডাউন প্রত্যাহার করা হবে। সেক্ষেত্রে যাদের দূরবর্তী কেন্দ্রে পরীক্ষাকেন্দ্র পড়বে তারা যাতে আগের দিন সেখানে পৌছে যেতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য