দুর্গা পূজার আর মাত্র ৪৪ দিন বাকি, প্রস্তুতি শুরু। খুঁটি পুজো একডালিয়ায়

দুর্গা পূজার আর মাত্র ৪৪ দিন বাকি, প্রস্তুতি শুরু। খুঁটি পুজো একডালিয়ায়

করোনা সংক্রমণে কোনো লাগাম নেই এদিকে দুর্গা পুজোর বেশি বাকি নেই। আর মাত্র ৪৪ দিন মোটে। এই সময়ের মধ্যে করোনা পরিস্থিতি আয়ত্তে আসবে কিনা সেই রকম কোনো আশার কথাও শোনা যাচ্ছে না। এই অবস্থায় শুধু বিধিরক্ষার মতো করেই পুজো সারতে চাইছেন উদ্যোক্তারা। তবে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে খুঁটিপুজো। যেমন একডালিয়া এভারগ্রিনের খুঁটিপুজো হল আজ রবিবার।

কমিটির পক্ষ থেকে জানানো হয় এবার প্যান্ডেলের দর্শনার্থীদের সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা থাকছে। খুঁটি পুজোর সময় উপস্থিত ছিলেন এই পুজোর মূল উদ্যোক্তা সুব্রত মুখার্জি। তার কথায় পুজো আগের মতো হবে না। তবে প্রতিমা এবং মন্ডপ আগের মতই থাকবে। কিন্তু আনুসাঙ্গিক সাজসজ্জা এবং বাইরের গেটের আলো সাজানো এসব একটু হলেও কমবে।

প্রতিবছর একডালিয়ার সাবেক ঘরানার প্রতিমা ও মণ্ডপসজ্জা দেখার জন্য দর্শকদের ভিড় উপচে পড়ে।

কীভাবে দর্শনার্থীদের ভিড় এবার নিয়ন্ত্রন করা হবে? সুব্রত বাবুর কথায় "এবার আমরা যেখান থেকে দর্শনার্থীরা প্রবেশ করবে সেই অংশে সম্পূর্ণ স্যানিটাইজেশনের ব্যবস্থা করে রেখেছি। আর আমরা পুলিশকেও বলেছি যে করোনা নিরাপত্তার জন্য একসাথে ২০ জনের বেশি যাতে প্রবেশ করতে না দেওয়া হয় সেই ব্যবস্থা করতে। "

তিনি এও জানান এবার পুজোতে তেমন উপচে পড়ার মতো ভিড় চোখে পড়বে না। প্রতিবারের মতো এবারও আমাদের সাবেকি প্রতিমার পুজো করা হবে। কোনো থিম অথবা প্রতিযোগিতা করার প্রশ্নই ওঠে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য