প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট হ্যাক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট হ্যাক
pic source

ভারতে ভিভিআইপি ডিজিটাল স্ট্রাইক, এবার হ্যাকারদের টার্গেট খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট। মোদীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়।

জানা যাচ্ছে যে বৃহস্পতিবার ভোর ৩ টে নাগাদ এই হ্যাক করা হয় এবং কিছু বিট কয়েন সম্বন্ধিত পোস্ট করা হয়। যেখানে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে ত্রাণের জন্য সহায়তা চেয়ে ফলোয়ারদের প্রতি আহ্বান জানিয়ে বেশ কয়েকটি পোস্ট করা হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ত্রান তহবিলে এই সহায়তা দেওয়ার জন্য ফলোয়ারদের বলা হয়েছিল। মোদীর ওই টুইটার অ্যাকাউন্টে ২.৫ মিলিয়ন অর্থাৎ প্রায় ২৫ লক্ষ ফলোয়ার আছে।

পরবর্তী সময় মোদীর অ্যাকাউন্ট থেকে অবাঞ্ছিত টুইট পোস্ট গুলি সরিয়ে নেওয়া হয়েছে।

টুইটার বিবৃতি দিয়ে স্বীকার করে নিয়েছে যে মোদীর ব্যক্তিগত অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে এবং তারা এও জানিয়েছে প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট নিরাপদ করার উদ্দেশ্যে তারা ইতিমধ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছে।

গত জুলাই মাসে একের পর এক প্রভাবশালী ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেছিল। যার মধ্যে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী জো বাইডেন এবং টেক বিলিয়নিয়ার এলন মাস্ক।

এই ঘটনার পর ফের একবার টুইটার অ্যাকাউন্টের যে সুরক্ষা তা নিয়ে প্রশ্ন দেখে দিল। কীভাবে এই অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনা গুলি ঘটছে তা খতিয়ে দেখার আশ্বাস টুইটার কর্তৃপক্ষের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য