ভক্তদের জন্য সুখবর, আজ থেকে তারাপীঠের গর্ভগৃহে প্রবেশ করে দর্শন করতে পারবে পুণ্যার্থীরা

ভক্তদের জন্য সুখবর,  আজ থেকে তারাপীঠের গর্ভগৃহে প্রবেশ করে দর্শন করতে পারবে পুণ্যার্থীরা

 করোনা আবহের জেরে দুবার বন্ধ রাখতে হয়েছিল তাঁরা মায়ের মন্দির। তবে এবার ভক্তদের জন্য সুখবর, আজ বুধবার থেকে তারাপীঠে মায়ের গর্ভগৃহে প্রবেশ করতে পারবে দর্শনার্থীরা। লকডাউনের পর মন্দির খোলা হলেও এতদিন গর্ভগৃহে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না। আজ থেকে সেই ছাড়পত্র দেওয়া হল। তারাপীঠ মন্দির কর্তৃপক্ষ একটি বিশেষ বৈঠক করে এই সিদ্ধান্ত গ্রহন করে।

এ প্রসঙ্গে বলা দরকার ভারতবর্ষের আরও যেসব দেবদেবীর মন্দির আছে, তাদের গর্ভগৃহে প্রবেশাধিকার থাকলেও বিগ্রহ স্পর্শ করা যায় না। তারাপীঠের গুরুত্ব সেক্ষেত্রে একটু আলাদা কারন এখানে মা তাঁরা কে গর্ভগৃহে স্পর্শ করতে পারে সাধারন পুণ্যার্থীরা। সেইমতো পুণ্যার্থী যারা আসে তারা দীর্ঘ দিন থেকে একটা দাবি জানিয়েছিল মন্দির কমিটিকে যে তারা দূর থেকেই মা তাঁরা কে প্রনাম করছে তাই গর্ভগৃহ যেন তাড়াতাড়ি খোলা হয়।

সমস্ত স্বাস্থ্যবিধি মাথায় রেখেই মন্দির কমিটি এই সিদ্ধান্ত গ্রহন করেছে যে পুণ্যার্থীরা গর্ভগৃহে প্রবেশ করতে পারবে। তবে গর্ভগৃহে দাড়িয়ে অঞ্জলি দেওয়া যাবে না। বেশিক্ষণ দাঁড়িয়ে থাকা যাবে না। মা তারাকে প্রণাম করে, দর্শন করেই বেরিয়ে যেতে হবে। কারন বেশি পুণ্যার্থী গর্ভগৃহে প্রবেশ করলে কোভিড স্বাস্থ্যবিধি মানা সম্ভব হবে না তাই লাইনে হাঁটার সময়েই অঞ্জলি দিতে হবে। তবে মন্দির কমিটির এই সিদ্ধান্তে খুশি দর্শনার্থীরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য